ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

নেত্রকোণায় সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার উদ্বোধন করেছেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪২, ৪ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার লক্ষ্যে এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকল্পে নেত্রকোণা পৌরসভার গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে ৬৪ টি আধুনিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। 

গতকাল সোমবার (৩ অক্টোবর) বিকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে 'সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার' আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম।

পরে জেলা পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদের সভাপতিত্বে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে চলমান শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু-নির্বিঘ্নে উদযাপনের নিমিত্তে সুশীল সমাজ ও সাংবাদিকগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

এতে বিশেয অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, যশোরের পুলিশ সুপার প্রলয় জোয়ারদার, পৌরসভা মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার নুরুল আমীন তালুকদার, জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা, সাধারণ সম্পাদক, জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এসময় ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম বলেন, অপরাধ নিয়ন্ত্রণ ও শনাক্তকরণে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার কাজে লাগিয়ে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে হবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে থানা ও হাজতখানায় স্থাপিত সিসি ক্যামেরা জেলা "সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার" এর মাধ্যমে নিয়ন্ত্রন করতে হবে।  তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতপূর্বক তা যাচাই-বাছাই করে কাজ করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজবের পিছনে উন্মাদের মতো না ছুটে তথ্যের সত্যতা যাচাই করতে হবে এবং একইসাথে সচেতনতা অবলম্বন করতে হবে। পুলিশ তথা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর আস্থা রাখতে হবে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সব হারিয়ে দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জনকল্যাণে তাঁর স্বপ্নকে বাস্তবায়নে সকলকে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। নেত্রকোনা জেলায় এটি আরো বেশি দৃশ্যমান। চলমান শারদীয় দুর্গোৎসব সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় সুষ্ঠু- নির্বিঘ্নে উদযাপনের প্রত্যাশা ব্যক্ত করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়