ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান নিয়ে কেএনএফের মিথ্যাচার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪২, ১০ মে ২০২৪  

পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান নিয়ে কেএনএফের মিথ্যাচার

পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান নিয়ে কেএনএফের মিথ্যাচার

ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি দেশের সার্বভৌমত্বের রক্ষা করতে পাহাড়ে কেএনএফ সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান চলছে। সন্ত্রাসী ও অপরাধী ছাড়া কোনো নিরীহ মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে না। অথচ, সেনা অভিযান বাধাগ্রস্ত করতে অপপ্রচার করছে সন্ত্রাসী সংগঠন কেএনএফের মিডিয়া উইং।

সামাজিক মাধ্যমে অপপ্রচার ছড়াচ্ছে- সেনাবাহিনীর সদস্যরা নিরীহ জনগণকে হত্যা, মহিলা ও শিশু গ্রেপ্তার করছে। যার সম্পূর্ণ মিথ্যা। এ পর্যন্ত এমন কোনো ঘটনাই ঘটেনি। এছাড়াও Kuki-Chin National Front- KNF এর নিজস্ব ফেসবুক পেজ থেকে আদালতে তোলা এক মামলার আসামিকে নিরীহ মানুষ হিসেবে উপস্থাপন করে সেনা অভিযানকে বিতর্কিত করার অপচেষ্টা চালায় কেএনএফ সন্ত্রাসীরা।

মূলত, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথবাহিনীর অভিযানে ব্যাকফুটে থাকা বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ তাদের কৌশল হিসেবে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে চাইছে।

সম্প্রতি এই সন্ত্রাসী সংগঠন বান্দরবানে ভয়াবহ তাণ্ডব চালিয়ে ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট এবং আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা চালিয়ে নিজের শক্তিমত্তার জানান দেয় এই সন্ত্রাসীরা। শান্তি আলোচনা চলাকালীন সময়ে একেবারে হঠাৎ করে এমন ভয়াবহ সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশের সার্বভৌমত্বের ওপর বড় ধরনের আক্রমণ করতে চেয়েছিলো এই সন্ত্রাসী সংগঠন কেএনএফ।

বহু আগে থেকেই পাহাড়ে ডাকাতি, চাঁদাবাজি, অপহরণ ও খুনের মতো অরাজক ঘটনা ঘটিয়ে আসছে এই বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা। তাই তাদের সমূলে উৎপাটন করে পাহাড়ে শান্তি ফেরাতে এ সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনীর নেতৃত্বে অভিযান চালাচ্ছে যৌথবাহিনীর সদস্যরা।

মনে রাখবেন- সেনাবাহিনী সবসময় দেশের মানুষের কল্যাণে, দেশের সার্বভৌমত্ব রক্ষায় কাজ করে। আর পার্বত্যাঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। তাই কোনো অপপ্রচারে বিভ্রান্ত হওয়ার আগে সত্যটা জানার চেষ্টা করলেই এসব অপরাধীরা ব্যর্থ হবে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়