ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ফখরুলের ভারত বিরোধী বক্তব্য সমীচীন নয় : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ২৩ মে ২০২৪  

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ভারতে সংসদ সদস্য আনোয়ারুল আজিম খুনের ইস্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাব দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি মহাসচিব ভারতকে শত্রু রাষ্ট্র বলায় ওবায়দুল কাদের বলেন, ‘এ ধরনের উক্তি করা সমীচীন না।’ গতকাল বুধবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির এক সভায় তিনি এ কথা বলেন।

‘সাংস্কৃতিক বৈচিত্র্য সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা’ শীর্ষক সভায় সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান মঞ্চসারথি আতাউর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল সাহেব বলেছেন বন্ধু রাষ্ট্রে গিয়ে নিরাপত্তা নাই। আপনাদের যদি শত্রু রাষ্ট্র হয়, সেখানে (বিএনপি নেতা) সালাউদ্দিন এতদিন নিরাপদে কেমন করে আছেন। তাকে তো কেউ হত্যা করেননি। তার জীবনে তো নিরাপত্তা বিঘিœত হয়নি, জীবনের কোনো হানি ঘটেনি। এ ধরনের অপবাদ কেন দিচ্ছেন বন্ধু রাষ্ট্রকে?’

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম চিকিৎসার জন্য ভারত গেলেও দেশটির সরকারকে অবহিত করে যাননি বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, সেখানকার যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে গেলে নিরাপত্তা ব্যাপারটি তখনই দেখা হয়। তিনি বলেন, আনোয়ারুল আজিমকে যারা হত্যা করেছে সংখ্যায় তারা পাঁচ-ছয়জনের মতো, এর মধ্য পাঁচজনই বাংলাদেশের।

মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে সেতুমন্ত্রী আরও বলেন, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের গণহত্যাকে যারা অস্বীকার করে তাদের দেওয়া নিষেধাজ্ঞা নিয়ে মাথা ঘামায় না আওয়ামী লীগ সরকার। তিনি বলেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু যা করছেন সেটা হিটলারের চেয়েও ভয়াবহ। কীভাবে শিশুদের টার্গেট করে হত্যা করছে, এটা কি গণহত্যা নয়? আমেরিকার প্রেসিডেন্ট বলেছেন, ইসরায়েল গণহত্যা চালায়নি। যারা গণহত্যাকে অস্বীকার করে তারা আমাদের কাকে নিষেধাজ্ঞা দিল, ভিসানীতি দিল, সে নিয়ে আমাদের মাথাব্যথা নেই। সেনাবাহিনী চলে তাদের নিয়মে। সেখানে কেউ অপরাধ করলে প্রমাণিত হলে ছাড় দেওয়ার লোক নন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়