ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ফিলিস্তিনের পতাকা হাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২১, ৭ মে ২০২৪  

ফিলিস্তিনের পতাকা হাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ফিলিস্তিনের পতাকা হাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ফিলিস্তিনের গাজায় গণহত্যার বিরুদ্ধে সংহতি জানিয়ে ফিলিস্তিনের পতাকা হাতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ। গতকাল সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার থেকে মিছিলটি শুরু হয়। মিছিলে নেতৃত্ব দেন জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস.এম আকতার হোসাইন।

‘জয় বাংলা,জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে  মিছিলটি শুরু হয়। এরপর ফিলিস্তিনের গাজায় যুদ্ধ কে গণহত্যা উল্লেখ করে ‘স্বৈরাচার নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক, গণহত্যা বন্ধ করো, ফিলিস্তিন স্বাধীন করো’ ছাত্রলীগের এ্যাকশন, ডাইরেক্ট এ্যাকশন ‘স্লোগানে মুখরিত হয়ে উঠে বিক্ষোভ মিছিলটি।

মিছিলটি শহিদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কাঁঠালতলা, বিজ্ঞান অনুষদ, শাঁখারি বাজার, রায়সাহেব বাজার মোড় ঘুরে বাহাদুর শাহ পার্কের পাশ দিয়ে এসে ভিসি ভবনের সামনে শেষ হয়। 

মিছিল শেষে ভিসি ভবন চত্বরে বক্তব্য দেন জবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, ধর্ম হচ্ছে আবেগের জায়গা। যে এখানে হাত দিবে তাকে ছাড় দেওয়া হবে না। গাজা যুদ্ধে ইন্ধনদাতা সন্ত্রাসী আমেরিকার বিরুদ্ধে দাঁড়ানোর সময় এসে গেছে। 

সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন বলেন, যারা ধর্মীয় অনূভুতিতে আঘাত করবে তাদের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করবে বাংলাদেশ ছাত্রলীগ। এসময় তিনি গাজায় চালানো ভয়াবহ গণহত্যার জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়