ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

বাংলাদেশে কোনো অবৈধ সশস্ত্র সংগঠন থাকবে না : র‌্যাবের মহাপরিচালক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৮, ১৭ এপ্রিল ২০২৪  

বাংলাদেশে কোনো অবৈধ সশস্ত্র সংগঠন থাকবে না : র‌্যাবের মহাপরিচালক

বাংলাদেশে কোনো অবৈধ সশস্ত্র সংগঠন থাকবে না : র‌্যাবের মহাপরিচালক

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো অবৈধ সশস্ত্র সংগঠন থাকবে না। যারা বিপথে গেছেন তারা নিজেদের ভুল বুঝতে পেরে সঠিক পথে ফিরে আসবেন।বুধবার বান্দরবান সার্কিট হাউজে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় এসব কথা বলেন তিনি।

র‌্যাব ডিজি বলেন, অতীতে সর্বহারারা আমাদের কাছে আত্মসমপর্ণ করেছে, তাদের পুনর্বাসন করা হয়েছে। জলদস্যুরা আত্মসমর্পণ করেছে; তাদের পুনর্বাসন করা হয়েছে। যারা বিপথে গেছেন তারা আত্মসমর্পণ করতে চাইলে আমরা স্বাগত জানাবো, তাদের পূর্ণবাসন করা হবে।

অবৈধ অস্ত্রধারীদের বিষয়ে তিনি বলেন,বান্দরবানে অভিযান চলছে। অবৈধ অস্ত্রধারীদের কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না। যথক্ষণ পর্যন্ত তারা শান্তির পথে ফিরে না আসবে, ততক্ষণ অভিযান চলবে।

পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার বিষয়ে এম খুরশীদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য জেলায় শান্তি প্রতিষ্ঠা করেছেন। সরকার চেয়েছে এ এলাকায় যেসব জাতিগোষ্ঠী আছে তারা শান্তিতে থাকবে। কেউ অশান্তি সৃষ্টির চেষ্টা করলে মেনে নেয়া হবে না।

আলোচনার পথ খোলা আছে উল্লেখ করে র‍্যাব মহাপরিচালক বলেন, এখানে শান্তি কমিটি আছে। কমিটির সঙ্গে আলোচনার পথ তো বন্ধ হয়নি। আমরা সবদিক দিয়ে চেষ্টা করছি। আমরা বিশ্বাস করি তাদের শুভবুদ্ধির উদয় হবে। তারা সৎ পথে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন- র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল মো. মাহাবুব আলম, বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, বান্দরবান সেক্টর সদর দফতরের কর্নেল সোহেল আহমেদ প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়