ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হবে : নাছির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৮, ১৭ এপ্রিল ২০২৪  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রীর আরাধ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগেই আমাদের সুশিক্ষিত ও স্মার্ট নাগরিক হিসেবে পরিণত হতে হবে। আমাদের নতুন প্রজন্মকে যারা ইতিহাস বিকৃতির মিথ্যা পাঠ দিয়েছে তাদের নির্মূল করতে হবে। অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, সাম্য ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হবে।তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সাফল্যের শিখড়ে তখনই এদেশকে পদানত করার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র অতীতেও মোকাবিলা করেছি, এখনো করছি এবং ভবিষ্যতেও করবো।

বুধবার নগরের থিয়েটার ইনিস্টিটিউট মিলনায়তনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, মুজিবনগর সরকার আজকের এই দিনে শপথগ্রহণের মাধ্যমে বাংলাদেশর অস্তিত্বকে বিশ্বব্যাপী স্বীকৃতির বার্তা পৌঁছে দেয়। আজ যারা আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তারা ৭ মার্চ, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর, ১৭ এপ্রিলকে স্বীকার করে না।  

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মুজিবনগর সরকার ৭১’র এই দিনে শপথ গ্রহণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের প্রথম ভিত্তি সোপান নির্মিত হয়। এই সোপান থেকে উৎসারিত বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মহান বিজয়। এই ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। যারা এই সত্যকে অস্বীকার করে তারা পাকিস্তানি প্রেতাত্মা।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর প্রমুখ।

সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধে বীর শহিদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়