ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

স্বাধীনতাকে হত্যা করতেই বিএনপির জন্ম : পাটমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০১, ২৩ মে ২০২৪  

বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক

বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক

বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপির জন্মই হয়েছিলো স্বাধীনতাকে হত্যা করার জন্য। সে কারণেই জিয়াউর রহমান ১৯৭১ সালের স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধী গোলাম আযম, নিজামীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন। পচাত্তর পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর খুনি ডালিম-রশিদদের পুরস্কৃত করেছিলেন।দিনাজপুর সার্কিট হাউজে দিনাজপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।

পাটমন্ত্রী বলেন, জিয়াউর রহমান চেয়েছিলেন আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে নিজের ক্ষমতাকে চিরস্থায়ী করতে। কিন্তু শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে আসার পর আমরা একটি প্রত্যয় দেখতে পেলাম। আমরা তার পেছনে দাঁড়ালাম। শেখ হাসিনার নেতৃত্বেই আমরা ঘুরে দাঁড়িয়েছি।

তিনি আরো বলেন, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগ (বাকশাল) গঠিত হওয়ার পর তখন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কাকুতি-মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন। অথচ আজ তার দলের নেতাকর্মীরাই বড় বড় কথা বলে।

নানক বলেন, ১৯৭৫ পরবর্তী সময়ে জিয়াউর রহমান বিরাজনীতি করণের সূচনা করেছিলেন। স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসন করেছিলেন। সেই দিনগুলোতে আর ফিরে যেতে দেওয়া যাবে না। এ দেশে সরকারে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি, বিরোধী দলেও থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি। বঙ্গবন্ধুর অনুসারীরাই দেশের ভাগ্য নিয়ন্ত্রণ করবে।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য (এমপি) জাকারিয়া জাকা, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাবুজ্জামান মিতা প্রমুখ।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়