ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

২ চাকায় দার্জিলিং থেকে দিঘা ভ্রমণ

ভ্রমণ ডেস্ক

প্রকাশিত: ১২:২৫, ৩ ফেব্রুয়ারি ২০২৪  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মো. আল-আমিন আকিক বাংলাদেশের একজন ট্রায়াথলেট। তিনি এবার দুই চাকায় ভারতের পশ্চিমবঙ্গ ভ্রমণ করেছেন। গত ২১ জানুয়ারি বাংলাদেশ থেকে ভারতে যান তিনি। ২২ জানুয়ারি দার্জিলিং থেকে সাইকেলে যাত্রা শুরু করে ২৯ জানুয়ারি সন্ধ্যায় দিঘায় পৌঁছান।

আকিক জানান, সারাদিন গড়ে ১৩০ কিলোমিটার সাইকেল চালিয়েছেন। সন্ধ্যা পর্যন্ত সাইকেল চালিয়ে রাতে বিশ্রাম নিতেন। রামনগর যাওয়ার পর পঞ্চায়েত সমিতি তাকে সংবর্ধনা দিয়েছে। দিঘায় পৌঁছানোর পরও তাকে সংবর্ধনা দেওয়া হয়। তিনি ৯০০ কিলোমিটার পথ ভ্রমণ করেছেন।

মো. আল-আমিন আকিক বলেন, ‘আমার এবারের রাইডের মূল উদ্দেশ্যে বা লক্ষ্য ছিল, হার্ট বা হৃদয়কে সুস্থ রাখতে মানুষকে সাইক্লিংয়ের প্রতি আরও বেশি উদ্বুদ্ধ করা। দার্জিলিং থেকে দিঘা প্রায় ৯০০ কিলোমিটার পথ আমি বেছে নিই। এতে আমার সময় লেগেছে ৮ দিন। পথে যেখানেই থেমেছি, মানুষের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি।’

বাংলাদেশের ছেলে আকিক পছন্দ করেন সাইক্লিং, সুইমিং ও রানিং। এরই মধ্যে সাইকেল নিয়ে বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করেছেন তিনি। সুইমিং করেছেন একাধিক ইভেন্টে। বাংলা চ্যানেল জয় করেছেন। এছাড়া একাধিক ম্যারাথনে অংশ নিয়ে ফুল, হাফ ও ট্রেইল ম্যারাথন শেষ করেছেন।

সর্বশেষ
জনপ্রিয়