ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

আন্তর্জাতিক মানের হাসপাতাল হচ্ছে পঞ্চগড়ে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:০২, ৮ এপ্রিল ২০২৩  

আন্তর্জাতিক মানের হাসপাতাল হচ্ছে পঞ্চগড়ে

আন্তর্জাতিক মানের হাসপাতাল হচ্ছে পঞ্চগড়ে

বাংলাদেশ ও প্রতিবেশী দেশগুলোর জনসাধারণকে উন্নত মানের সেবা দেয়ার লক্ষ্যে আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের ১ হাজার শয্যা বিশিষ্ট নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (০৮ এপ্রিল) দুপুরে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের পাশে পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়ায় আন্তর্জাতিক মানের এই হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী।

বাণিজ্যমন্ত্রী বলেন, পঞ্চগড়ে আড়াই হাজার কোটি টাকা ব্যক্তিগত বিনিয়োগ করে চীন নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল লিমিটেড প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। এটা সাহসিকতাপূর্ণ কাজ, গভীর ভালোবাসার বহি:প্রকাশ।

তিনি বলেন, এই হাসপাতালটি থেকে শুধু পঞ্চগড়ের মানুষের জন্য নয়, উত্তরাঞ্চল এমনকি ভারত নেপাল, ভুটানের মানুষ আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা পাবে। পাশাপাশি শিক্ষার্থীরা এখানে পড়তেও আসবে। হাসপাতালটি চালু হলে প্রতি মাসে একশত কোটি টাকার অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালিত হবে। এতে করে এলাকার আর্থসামাজিক অবস্থার চিত্র বদলে যাবে।

তিনি আরও বলেন, সামর্থ্যবান লোকেরা চিকিৎসার জন্য সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারতে যায়। এতে করে অনেক বৈদেশিক মুদ্রা নষ্ট হয়। এই হাসপাতালটি চালু হলে কাউকে আর এসব জায়গায় যেতে হবে না। এই হাসপাতালেই আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা পাবে।

টিপু মুন্সী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই, ভারতের থেকে বাংলাদেশের মানুষের আয় বেশি। যা সারা বিশ্বের কাছে বিস্ময়। এই সফলতা একদিনে হয়নি। সরকারের ধারাবাহিকতায় আজ এই সাফল্য এসেছে।
মন্ত্রী বলেন, সততা আর লক্ষ্য ঠিক থাকলে সফলতা আসবেই। দেশে এখন বিনিয়োগের অনুকুল পরিবেশ বিরাজ করছে। অনেকেই এখন এদেশে বিনিয়োগ করতে আগ্রহী। স্পেন উত্তরাঞ্চলে ফুড প্রসেসিংয়ে দুই থেকে আড়াইশ কোটি টাকার বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে। উত্তরাঞ্চল উজ্জ্বল হবে, উত্তরাঞ্চলের মানুষ হাসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, চীন ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। ব্যবসা-বাণিজ্য ও যোগাযোগ খাতে চীনের সহযোগিতা অব্যাহত থাকবে। চীনের দূতাবাস যে কোন ধরনের সহযোগিতা করতে প্রস্তুত আছে।

হাসপাতালের চেয়ারম্যান জুয়াং লিফেংয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, চীনে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মাহবুব উজ জামান, অতিরিক্ত ডিআইজি মইনুল হোসেন, জেলা পরিষদ চেয়াম্যান আব্দুল হান্নান শেখ, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য দেন। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম রানা।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়