ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

উন্নয়নের অগ্রযাত্রায় মৌলভীবাজারের কুলাউড়াবাসী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ৫ নভেম্বর ২০২৩  

উন্নয়নের অগ্রযাত্রায় মৌলভীবাজারের কুলাউড়াবাসী

উন্নয়নের অগ্রযাত্রায় মৌলভীবাজারের কুলাউড়াবাসী

যুগান্তকারী উন্নয়নের ছোঁয়ায় উচ্ছ্বসিত মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বাসিন্দারা। জেলার সবচেয়ে বড় সেতু নির্মাণসহ, রাস্তাঘাট ব্রিজ কালভার্ট ও শিক্ষাপ্রতিষ্ঠানে হাজার কোটি টাকার উন্নয়নে ভাসছে গোটা এলাকা।

দেশ স্বাধীনের পর সামগ্রিক উন্নয়নের এমন ছোঁয়া দেখেনি কুলাউড়াবাসী। রাস্তাঘাট ও ব্রিজ-কালভার্ট নির্মাণসহ অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে পনেরো বছরে। এতে এ উপজেলার প্রত্যন্ত এলাকার লোকজন নানাভাবে সুফল ভোগ করতে শুরু করেছে।

বিগত ১৫ বছরে কুলাউড়া উপজেলার ফসল রক্ষা ও বন্যা থেকে স্থায়ীভাবে মুক্তি পেতে প্রধানমন্ত্রীর ডেল্টা প্ল্যান বাস্তবায়নের আওতায় দুটি প্রকল্পের মাধ্যমে ৪০ কিলোমিটার ফানাই নদী খনন কাজ সম্পন্ন হয়েছে। নির্মাণ করা হয়েছে ফসলরক্ষা বাঁধ। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠান ও হাটবাজারের উন্নয়নে শতকোটি টাকা ব্যয় করা হয়েছে বলে জানান মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুহিবুল ইসলাম আজাদ।

কুলাউড়া উপজেলার সাবেক চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম জানান, উপজেলার দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবনসহ অবকাঠামো উন্নয়নে শিক্ষাঙ্গনে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

তিনশো কোটি টাকা ব্যয়ে কুলাউড়ায় মনু নদীর ওপর ৭৬৫ ফুট দীর্ঘ সেতু এবং অ্যাপ্রোস সড়ক নির্মাণ কাজ চলছে। এতে পাঁচ উপজেলার মানুষ উপকৃত হবে। পাশাপাশি ভারতের সেভেন সিস্টারে বাংলাদেশি পণ্য প্রবেশের সুযোগ বাড়বে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়