ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

কিশোরগঞ্জ জেলার বাজিতপুরে কিন্ডারগার্টেন শিক্ষাবোর্ডের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২১:৫৫, ১০ ডিসেম্বর ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড (প্রস্তাবিত)-এর অধীনে কিশোরগঞ্জের বাজিতপুরে পৃথক দুটি কেন্দ্রে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডর সারাদেশে দু’দিন ব্যাপী প্রথম শ্রেণি হতে পঞ্চম শ্রেণি পর্যন্ত বৃত্তি পরীক্ষা আয়োজন করে। বাজিতপুর উপজেলার ২২টি কিন্ডার গার্টেন স্কুলের ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মোট ৬০৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ২টি কেন্দ্রে এসব পরীক্ষার্থীর পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রগুলো হলো, বাজিতপুর হাফেজ আ. রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয়। রুটিন অনুযায়ী শুক্রবার সকালে বাংলা বিকেলে ইংরেজী ও শনিবার সকালে গণিত এবং বিকেলে পরিবেশ পরিচিতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাজিতপুর হাফেজ আ. রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এম. আর রাজিব কেন্দ্র সচিব এবং মো. সারোয়ার আলম সুপারের দায়িত্ব পালন করেন। সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আশরাফ উদৌলা বুলবুল কেন্দ্র সচিব ও হাবিবুর রহমান জিল্লুকে সুপারের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড কিশোরগঞ্জ জেলা সভাপতি মোস্তাক আহমেদ দাদাভাই জানান, প্রথমবারের মতো সারা দেশে ৩৫ হাজার শিক্ষার্থীর কিন্ডারগার্টেন বোর্ডের বৃত্তি পরীক্ষা অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের মেধা এবং প্রতিভা বিকাশে বৃত্তি পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আরো আগ্রহী করে তুলতে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রয়োজন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়