ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

কিশোরগঞ্জের বাজিতপুরে ৫টি অবৈধ দোকান উচ্ছেদ, চলছে সৌন্দর্য বর্ধনের কাজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১০, ১৪ মার্চ ২০২৪  

কিশোরগঞ্জের বাজিতপুরে ৫টি অবৈধ দোকান উচ্ছেদ, চলছে সৌন্দর্য বর্ধনের কাজ

কিশোরগঞ্জের বাজিতপুরে ৫টি অবৈধ দোকান উচ্ছেদ, চলছে সৌন্দর্য বর্ধনের কাজ

কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভার বসন্তপুর-রাবারকান্দি কবরস্থানে সৌন্দর্য বৃদ্ধি ও পৌর সম্পদ সংরক্ষণের লক্ষ্যে প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণের প্রকল্প গ্রহণ করেছে।প্রকল্প বাস্তবায়নে পৌর কবরস্থানের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ১৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাজিতপুর পৌরসভা।গত ১১ মার্চ মঙ্গলবার দুপুরের দিকে এসব স্থাপনা ভেঙে দিয়েছে বাজিতপুর পৌরসভা কর্তৃপক্ষ।
জানা যায়, বসন্তপুর-রাবারকান্দিসহ বেশ কয়েকটি গ্রামের মানুষের প্রাণের দাবি ছিল এই কবরস্থানের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধন। আর সে লক্ষে গত বছরের শেষ দিকে কবরস্থানটির সার্বিক নিরাপত্তা বৃদ্ধি ও ব্যাপক উন্নয়নমূলক সৌন্দর্যবর্ধনের কাজ হাতে নেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন। ২ একর ৭৬ শতাংশ কবরস্থানটির বেশ কিছু অংশ অবৈধ স্থাপনা থাকায় উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়। গত ১১ মার্চ বাজিতপুর পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আশরাফ উদ্যোগে কবরস্থানের জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তিনি ঘোষণা দেন কবরস্থানের বাকী সীমানা প্রাচীর নির্মাণ করে দিবেন। ইতি মধ্যে প্রধান ফটক নির্মাণের জন্য ৫ লক্ষ টাকা বরাদ্দ এসেছে জেলা প্রশাসকের কার্যালয় থেকে।
কবরস্থানের উন্নয়নমূলক কাজের অন্যতম উদ্যোগ গ্রহণকারী বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মনসুর রিপন বলেন, “মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন ও পৌরসভার মেয়র, করবস্থানের কমিটির সভাপতি আনোয়ার হোসেন আশরাফের দিকনির্দেশনা ও সহযোগিতায় ইতিমধ্যে বেশির ভাগ উন্নয়নমূলক কাজ শেষ হয়েছে। বাকী অংশের কাজ কিছুদিনের মধ্যে শেষ হবে বলে আশা করছি।’’
বাজিতপুর পৌরসভার সহকারী প্রকৌশলী মো. নওশাদ আলম জানান, এক বছর আগেও পৌনে তিন একর কবরস্থানের বেশি কিছু অংশ বেদখল ছিল। স্থানীয় সংসদ সদস্য ও পৌর মেয়রের নির্দেশনা সৌন্দর্য বর্ধনে কবরস্থানটির ভিতরের রাস্তা নির্মাণ, ফুল গাছ লাগানোসহ সীমানা প্রাচীর নির্মাণ করা হয়। ১৩ মার্চ বুধবার কবরস্থানের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ১৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। কিছুদিনের মধ্যে ১৫ লক্ষ টাকা পৌরসভার অর্থায়নে বাকী সীমানা প্রাচীর নির্মাণ করা হবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়