ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

কেএনএফ’র সহযোগী সিয়াম বম গ্রেপ্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:২৪, ১০ এপ্রিল ২০২৪  

কেএনএফ’র সহযোগী সিয়াম বম গ্রেপ্তার

কেএনএফ’র সহযোগী সিয়াম বম গ্রেপ্তার

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনার পর যৌথ বাহিনী অভিযানে নামে। যৌথ বাহিনীর অভিযানে এবার সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সহযোগী লাল লিয়ান সিয়াম বমকে (৫৭) গ্রেপ্তার করা হয়েছে।  

বুধবার (১০ এপ্রিল) দুপুরে লিয়ান সিয়াম বমকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এসময় বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে রুমার বেথেল পাড়া থেকে সিয়াম বমকে গ্রেপ্তার করেন যৌথ বাহিনীর সদস্যরা। গ্রেপ্তার লাল লিয়ান সিয়াম বম রুমা সদর ইউনিয়নের বেথেল পাড়ার মৃত থন আলহ বমের ছেলে।  

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, ‘যৌথ বাহিনীর অভিযানে মঙ্গলবার রাতে কেএনএফে’র সহযোগী লাল লিয়ান সিয়াম বমকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দুপুরে আদালতে তোলা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের পর শুরু হওয়া যৌথ অভিযানে এখন পর্যন্ত ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই কারাগারে আছেন। উদ্ধার করা হয়েছে ৭টি বন্দুক, ২০ রাউন্ড গুলি, ল্যাপটপ, কেএনএফের ইউনিফর্ম ও বুট। জব্দ করা হয়েছে ডাকাতিতে ব্যবহৃত একটি গাড়ি।  উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারে অভিযান চালাচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়