ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

চিকিৎসাসেবা নিয়ে সিলেটে দরিদ্রদের পাশে সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:২৯, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিলেটে চিকিৎসাসেবা নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। সিলেটের নলুয়া-কান্দিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী চিকিৎসাসেবা দেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

এ সময় মেডিসিন, শল্য, নাক-কান-গলা, চক্ষু, স্ত্রীরোগ ও দন্তরোগ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখেন। সেনাবাহিনীর পক্ষ থেকে রোগীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া ও ফুল কোর্স ওষুধ বিতরণ করা হয়। একই সঙ্গে শীতার্তদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করেন কর্মকর্তারা।

এছাড়া জ্বর, ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্ট রোগীদের জন্য আলাদা স্ক্রিনিং ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়। এ সময় ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আবুল হাসানাত মুহাম্মদ খায়রুল বাশার, এডিএমএস কর্নেল মাকসুমুল হাকিম, মেজর শরফুদ্দিন পাটোয়ারীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, শীতকালীন মহড়ার অংশ হিসেবে ৭৫ ফিল্ড অ্যাম্বুলেন্স, সম্মিলিত সামরিক হাসপাতাল ও মিলিটারি ডেন্টাল সেন্টারের সমন্বয়ে এই চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়েছে। মানবকল্যাণে সেনাবাহিনীর এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়