ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ঢাবির ভর্তি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৪, ২৫ এপ্রিল ২০২৪  

ঢাবির ভর্তি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত

ঢাবির ভর্তি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার দু’টি ইউনিটের পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত হয়েছে। এছাড়া বাকি ইউনিটের ফলাফল আজকের ভেতর প্রকাশিত হওয়ার কথা রয়েছে।বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংশ্লিষ্ট ওয়েবসাইটে দুটো পৃথক নোটিশে দুই ইউনিটের পুনঃনিরীক্ষণ ফল প্রকাশের বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের বিজ্ঞান এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন ইউনিট ভর্তি পরীক্ষার পুনঃনিরীক্ষার ফলাফল ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে লগইন করে তাদের ফলাফল দেখতে পাবে। 

এতে আরো বলা হয়, যে সকল প্রার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে, তারা পরিবর্তিত ফলাফল এবং যাদের ফলাফল পরিবর্তন হয় নাই তারা পূর্বের অপরিবর্তিত ফলাফল দেখতে পাবে। তবে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছু সব প্রার্থীকে নির্ধারিত তারিখের মধ্যে বিষয় পছন্দক্রম ও তথ্য ফরম অনলাইনে পূরণ করে প্রিন্ট কপি নিজের কাছে রাখতে হবে। 

এর আগে ২৮ মার্চ চার ইউনিটের চলতি বছরের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে শতকরা ১১ দশমিক ১ শতাংশ উত্তীর্ণ হয়েছেন৷ সেই হিসেবে ফেল বা অকৃতকার্য হয়েছেন শতকরা ৮৮ দশমিক ৯৯। পরদিন ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন সময়ে ভর্তি পরীক্ষার পুনঃনিরীক্ষার জন্য আবেদন গ্রহণ করা হয়েছিল। 

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ঢাবির ভর্তির ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) এর মাধ্যমে বিস্তারিত জানতে পারবেন।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়