ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

নতুন গোলকিপার নিয়ে ব্রাজিল দল ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৮, ১২ মার্চ ২০২৪  

নতুন গোলকিপার নিয়ে ব্রাজিল দল ঘোষণা

নতুন গোলকিপার নিয়ে ব্রাজিল দল ঘোষণা

আর মাত্র তিন মাস পরই মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকার ফুটবল সেরার প্রতিযোগিতা কোপা আমেরিকা। মহাদেশীয় এই লড়াইয়ের এবারের আসরে শিরোপার অন্যতম বড় দাবিদার ব্রাজিল। টুর্নামেন্ট শুরুর আগে দুটি প্রীতি ম্যাচে মাঠে নামবে সেলেসাওরা।

নতুন ভারপ্রাপ্ত কোচ ডরিভাল জুনিয়রের অধীনে প্রথমবারের মতো মাঠে নামার অপেক্ষায় ব্রাজিল। প্রীতি ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছেন তিনি। তবে মাঠে নামার আগেই ব্রাজিল কোচের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রধান দুই গোলকিপারের চোট।

রোববার (১০ মার্চ) ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল-সিটির ড্র হওয়া ম্যাচটিতে চোটে পড়েন এডারসন। গোল বাঁচাতে গিয়ে লিভারপুলের উরুগুইয়ান ফরোয়ার্ড ডারউইন নুনিয়েজকে বাজেভাবে ফাউল করে বসেন তিনি। ব্রাজিলিয়ান গোলকিপার নিজেও চোট পান সেই ঘটনায়।

অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের পেনাল্টি ঠেকাতে ব্যর্থ হওয়ার কিছুক্ষণ পরে যন্ত্রণা সইতে না পেরে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন এডারসন। শুধু এডারসনই নন, চোটের কারণে ব্রাজিলের প্রীতি ম্যাচের দল থেকে ছিটকে গেছেন পিএসজির মারকুইনোস ও আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লিও।

মারকুইনোসের পরিবর্তে ফ্ল্যামেঙ্গোর লেফট ব্যাক ফাব্রিসিও ব্রুনো ও মার্তিনেল্লির জায়গায় পোর্তোর স্ট্রাইকার গালেনোকে ডেকেছেন ডরিভাল। আর প্রথমবারের মতো  ব্রাজিল দলেডাকা হয়েছে ভাস্কো দা গামার গোলরক্ষক লিও জারদিমকে।

মার্চের ২৩ ও ২৬ তারিখে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৩ মার্চ ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলার তিন দিন পর মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিল স্কোয়াড

গোলকিপার: লিও জারদিম, রাফায়েল, বেন্তো;

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কুতো, ওয়েন্দেল, আইর্তন লুকাস, গ্যাব্রিয়েল মাগালাইস, বেরালদো, মুরিলো, ফাব্রিসিও ব্রুনো;

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গুইমারেস, ক্যাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস পেরেইরা;

ফরোয়ার্ড: এনড্রিক, রদ্রিগো, গ্যালেনো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনহা, স্যাভিও।

সর্বশেষ
জনপ্রিয়