ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

নেত্রকোণা জেলায় চেয়ারম্যান পদে ১৮ জনের মনোনয়নপত্র দাখিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০২, ১৭ এপ্রিল ২০২৪  

নেত্রকোণা জেলায় চেয়ারম্যান পদে ১৮ জনের মনোনয়নপত্র দাখিল

নেত্রকোণা জেলায় চেয়ারম্যান পদে ১৮ জনের মনোনয়নপত্র দাখিল

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নেত্রকোণার সীমান্তবর্তী দুই উপজেলা দুর্গাপুর ও কলমাকান্দায় জমে উঠে নির্বাচনী আমেজ। এই নির্বাচনের অনলাইনে মনোনয়নপত্র দাখিল দিনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ১৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরো ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।এসব তথ্য নিশ্চিত করেছেন নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।

জেলা নির্বাচন অফিস সূত্রে, দুর্গাপুরে উপজেলা পরিষদের চেয়াম্যান প্রার্থীরা হলেন ৮ জন— সাবেক উপজেলাপ আ'লীগ সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান, বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উপজেলা মহিলালীগের সভাপতি পারভিন আক্তার, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান নীরা, পৌরসভা সাবেক চেয়ারম্যান মো. কামাল পাশা, উপজেলা কৃষক লীগের সভাপতি মো. আব্দুল্লাহ হক, কুল্লাগড়া ইউপি সাধারণ সম্পাদক মো. নূরুল হুদা, ব্যবসায়ী ও ঝানঝাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ফারুক আহমেদ ও উপজেলা সাবেক আ'লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমদাদুল হক খান।

ভাইস চেয়ারম্যান পদে গোলাম ফাহমী ভূঞাঁ, ছায়েদুর রহমান ও আব্দুল কাইয়ুম খান। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন আক্তার, জাকিয়া সুলতানা জবা ও অন্তরা বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন ১০ জন— জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কলমাকান্দা উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও তরুণ আওয়ামী লীগ নেতা মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম, নাজিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. রফিকুজ্জামান খোকন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. ফজলুল হক, কলমাকান্দা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মাহতাব উদ্দিন, যুবলীগকর্মী শাহিন মিয়া, আওয়ামী লীগকর্মী শাহ জাহাঙ্গীর কবীর ও মো. সোলায়মান।

ভাইস চেয়ারম্যান পদে মো. হাবিবুর রহমান ও অলি আহমেদ মনোনয়নপত্র জমা দেন। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. রুনা আক্তার ও কুমকুম নকরেক মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল সোমবার। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৩ এপ্রিল। আর ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নিবার্চন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, প্রথম ধাপে জেলার দুর্গাপুর ও কলমাকান্দা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, সীমান্তবর্তী এই উপজেলায় মোট ভোটার ৪ লাখ ১৮ হাজার ৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১২ হাজার ৬২৫ জন। নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৪৩৮ জন। হিজড়া ৪ জন। নতুন ভোটার ৬৪ হাজার ৮৬১ জন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়