ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত হচ্ছে খুলনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৯, ৬ নভেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দীর্ঘ পাঁচ বছর পর আগামী ১৩ নভেম্বর (সোমবার) খুলনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুলনা সার্কিট হাউজ ময়দানে জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দিবেন তিনি। ফলে নৌকা, রেললাইন ও পদ্মাসেতুর আদলে তৈরি হচ্ছে মঞ্চ। মঞ্চ তৈরিতে কাজ করছেন ৬৫ জন শ্রমিক।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৯ নভেম্বর খুলনায় আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু সফরসূচি পরিবর্তন হয়ে প্রথমে ১১ নভেম্বর ও পরে ১৩ নভেম্বর চূড়ান্ত হয়েছে। ১৩ নভেম্বর দুপুর ২টায় খুলনা সার্কিট হাউজ মাঠে বিশাল জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য গত প্রায় ১০ দিন ধরে খুলনায় মহানগর, জেলা, থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মূল দলের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি সভা, বর্ধিত সভা ও কর্মীসভা করছে। খুলনা অঞ্চলে আওয়ামী লীগ নেতাকর্মীদের অভিভাবক হিসেবে পরিচিত প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি নিজে উপস্থিত থেকে প্রস্তুতি তদারকি করছেন। এরমধ্যে দলের কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা খুলনায় এসে প্রস্তুতি সভা করেছেন।

আরো জানা গেছে, জনসভা পরিণত হবে জনসমুদ্রে। খুলনায় এ পর্যন্ত প্রধানমন্ত্রীর আগমনে যতগুলো জনসভা হয়েছে এটি হবে স্মরণকালের সর্ববৃহৎ জনসভা। এমনটাই ভাবছেন দলের শীর্ষ নেতারা। জনসভা সফল করতে দলীয় নেতাকর্মীরা চালিয়ে যাচ্ছেন সাংগঠনিক ব্যাপক তৎপরতা। নগরী ও জেলার প্রক্যেকটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও  পৌরসভায় চলছে প্রচার-প্রচারণা।

এদিকে নগর ও জেলাজুড়ে সাটানো হয়েছে ব্যানার, প্লাকার্ড, ফেস্টুন ও রঙিন পোস্টার। নগরীর গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে নির্মাণ করা হচ্ছে বিশাল জায়গাজুড়ে গেট। এসব গেটে শোভা পাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন,  শেখ জালাল উদ্দিন রুবেল, শেখ বেলাল উদ্দিন বাবু, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বলিত তোরণ। শোভা পাচ্ছে দলীয় প্রতীক নৌকার ছবি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, খুলনার ১৩ নভেম্বরের জনসভাকে একটি ব্যতিক্রমী জনসভায় পরিণত হবে। প্রায় ১০ লাখ মানুষের জমায়েতের টার্গেট নেয়া হয়েছে। 

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, খুলনা সার্কিট হাউজের জনসভা জনসমুদ্রে পরিণত করতে নগরীর প্রত্যেকটি ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের সঙ্গে চলছে প্রচার-প্রচারণা। ওইদিনের উপস্থিতি প্রমাণ করে দিবে দেশের মানুষ শেখ হাসিনার সরকারকে পুনরায় ক্ষমতায় দেখতে চায়।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ বলেন, সার্কিট হাউজ মাঠের জনসভা হবে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা। এ জনসভায় থাকবে ১০ লাখ নেতাকর্মীর উপস্থিতি।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নগরীতে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। 

খুলনা-৫ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম জানান, তিনি এরমধ্যে ৩৫টি তোরণ তৈরি করিয়েছেন। জনসভায় নেতাকর্মীরা এক রঙের টি-শার্ট ও ক্যাপ পরে আসবেন।

 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়