ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়াকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে: গণপূর্তমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ১৩ এপ্রিল ২০২৪  

ব্রাহ্মণবাড়িয়াকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে: গণপূর্তমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়াকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ব্রাহ্মণবাড়িয়াকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে। সেই লক্ষ্যে নানা উদ্যোগ নেয়া হয়েছে। আগামী মাসে অন্নদা স্কুলে একটি ১০ তলা সুরম্য অট্টালিকার ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।  

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন 'আবেশ'-এর আয়োজনে অন্নদা ঈদ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, ইতোমধ্যে শেখ হাসিনা সড়কের মাধ্যমে জেলা শহরের চিত্র অনেকটা বদলেছে। সেখানে পরিকল্পিত শহর ব্যবস্থা গড়ে উঠতে শুরু করেছে। পৃথিবীর আধুনিক শহরের সাথে মিল রেখে তিতাস নদীর পাড়েও একটি আধুনিক শহর গড়ে তোলা হবে।

মন্ত্রী আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ স্থাপনের বিষয়টি জেলাবাসীর দীর্ঘদিনের দাবী। ইতোমধ্যেই সরকারের কাছে এ বিষয়ে প্রস্তাব তুলে ধরা হয়েছে এবং এই প্রতিষ্ঠানগুলোও হবে। এছাড়াও শহরের পুরাতন জেলখানায় শিশুদের বিনোদনের জন্য একটি শিশুপার্ক গড়ে তোলা হবে।  

উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, আমার স্ত্রী প্রফেসর ফাহিমা খাতুন যখন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন তখন সারা বাংলাদেশে যে কটি শিক্ষা প্রতিষ্ঠানে ১০ তলা একাডেমিক ভবনে তালিকা করা হয়েছিল। তখন তার মাধ্যমে  ব্রাহ্মণবাড়িয়ার সর্বাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নাম যুক্ত করে  দেয়া হয়েছিল।  

মন্ত্রী বলেন, অন্নদা স্কুলের খেলার মাঠ থেকে আমি গরুর হাট ও মেলা উচ্ছেদ করেছি। বর্তমান সরকারের আমলে বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অনেক উন্নয়ন হয়েছে। একটি ১০ ও একটি ৬ তলা একাডেমিক ভবন, একটি ৫ তলা প্রশাসনিক ভবন, একটি ছাত্রীনিবাস নির্মাণ করা হয়েছে। তাছাড়া এই কলেজে আরও একটি ছাত্রনিবাস করার পরিকল্পনা রয়েছে তার মন্ত্রণালয়ের ও সরকারের। ঐতিহ্যবাহী এই স্কুলের উন্নয়নের বিষয়ে আমরা পরিকল্পনা করছি।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবেশ-এর প্রধান পৃষ্ঠপোষক লে. জেনারেল সাজ্জাদুল হক, অন্নদা স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, অন্নদা স্কুলের প্রাক্তন ছাত্র কবি জয়দুল হোসেন, কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা. মো. আবু সাইদ। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়