ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১২, ১৪ এপ্রিল ২০২৪  

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত

‘ঘরের মেয়েরা ঘরে ফিরবে’এই স্লোগানকে সামনে রেখে নানা আয়োজনে শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি শেরপুর-১ (সদর) আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল্লাহ আল খায়রুম।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও খুলনা জেলার সন্ত্রাস দমন স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) রোজিনা আক্তার, জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক এ্যানী সুরাইয়া মিলোজ, সাবেক প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, সাবেক ভাইস চেয়ারম্যান শামীম আরা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংস্কৃতিক সংগঠক শ্যামলী মালাকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছানুয়ার হোসেন ছানু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষার উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন। এর অংশ হিসেবে প্রতিটি উপজেলায় একটি করে বালক ও বালিকা বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই বিদ্যালয়ে পড়ালেখা করে অনেক শিক্ষার্থী দেশে-বিদেশের বিভিন্নস্থানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। এই বিদ্যালয়ে একটি ছয়তলা একাডেমিক ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন তিনি।

এর আগে সকালে বিদ্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন এমপি ছানুয়ার হোসেন ছানু ও জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

পরে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিখ্যাত ব্যান্ডদল ‘জলের গানের’শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। বিপুলসংখ্যক দর্শক এটি উপভোগ করেন। উৎসবে ৮৮০ জন প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন।

১৯৪৯ সালে শেরপুর শহরের মাধবপুর এলাকায় ‘কায়েদে আযম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়’প্রতিষ্ঠা করা হয়। স্বাধীনতার পর এই বিদ্যালয়টির নাম দেওয়া হয় শেরপুর বালিকা উচ্চ বিদ্যালয়। ১৯৮১ সালে এটি জাতীয়করণ করা হয়। তখন এটির নাম দেওয়া হয় শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বর্তমানে ষষ্ঠ শ্রেণি থেকে এসএসসি পর্যন্ত এই বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা প্রায় এক হাজার। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়