ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

সাকিব ঝড়ে ম্যাচে ফিরল বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৫, ১৩ মার্চ ২০২৪  

সাকিব ঝড়ে ম্যাচে ফিরল বাংলাদেশ

সাকিব ঝড়ে ম্যাচে ফিরল বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ শ্রীলংকার বিপক্ষে নেমেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল লংকানরা। তবে তানজিম সাকিব ঝড়ে ম্যাচে ফিরেছে টাইগাররা।চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভারে তিন উইকেটে ১০২ রান সংগ্রহ করেছে শ্রীলংকা।

আজ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক কুশল মেন্ডিস। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন পাথুম নিশাঙ্কা ও আভিষ্কা ফার্নান্দো। শুরু থেকেই দেখে খেলার পাশাপাশি বাউন্ডারি হাঁকাতে থাকেন তারা।

প্রথম পাওয়ার প্লে নির্বিঘ্নেই পাড়ি দেওয়ার পথে ছিলেন দুই ওপেনার। তবে ইনিংসের দশম ওভারে বাধ সাধেন তানজিম হাসান সাকিব। তার বলে উইকেটের পিছে ব্যক্তিগত ৩৩ রানে ক্যাচ তুলে দেন আভিষ্কা।

পরপর আরো দুই ওভারে দুই উইকেট শিকার করেন সাকিব। তার বলে স্লিপে থাকা সৌম্যের তালুবন্দী হন ৩৬ রান করা নিশাঙ্কা। আর ব্যক্তিগত ৩ রানে সাজঘরে ফেরেন সাদিরা সামারাবিক্রমা। 

এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এর মধ্যে টাইগাররা ১০টিতে এবং লঙ্কানরা ৪২টি জিতেছে। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়। বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষে ১৪টি ম্যাচে জয় ও ৬টিতে হেরেছে শ্রীলংকা।

সর্বশেষ
জনপ্রিয়