ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

১২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত সুরমা সেতুর উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৫, ১৯ অক্টোবর ২০২৩  

১২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত সুরমা সেতুর উদ্বোধন

১২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত সুরমা সেতুর উদ্বোধন

সুনামগঞ্জের ছাতকের সুরমা নদীর ওপর নির্মিত সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪০৩ মিটার দীর্ঘ ১৫ মিটার প্রস্থের এই সেতু তৈরিতে খরচ হয়েছে ১২৬ কোটি ৭০ লাখ টাকা। এ ছাড়া সেতুর দুই প্রান্তে রয়েছে আড়াই কিলোমিটার সংযোগ সড়ক ও টোলপ্লাজা।

গোবিন্দগঞ্জ ছাতক দোয়ারাবাজার সড়কের ছাতক উপজেলার বাজনামহল ও নোয়ারাই এলাকায় নির্মাণ করা হয় সুরমা সেতু। উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সেতু এলাকায় সুধী সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ সড়ক জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম প্রামাণিকসহ স্থানীয় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সেতু নির্মাণের ফলে যোগাযোগ বিচ্ছিন্ন দোয়ারাবাজার উপজেলার সঙ্গে সিলেট সুনামগঞ্জ ও ঢাকার সড়ক যোগাযোগ স্থাপিত হয়েছে। দোয়ারবাজার ও ছাতক উপজেলার পাঁচ লাখ মানুষ সরাসরি উপকৃত হয়েছেন। এ ছাড়া শিল্পনগরী ছাতকের লাফার্জ সুরমা ও ছাতক সিমেন্ট ফ্যাক্টরির পণ্য পরিবহনের বিপ্লব ঘটেছে। ছাতক ও দোয়াবাজার উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বাঁশতলা হক নগর, সোনালি চেলা জুমগাঁও ও মেঘালয় সীমান্তের পর্যটন এলাকায় মানুষ সহজে আসা যাওয়া করতে পারবেন। দুটি উপজেলার ১৫টি ইউনিয়নের মানুষ সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থার আওতায় আসবে।

সুধী সমাবেশে স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, সেতু উদ্বোধনের ফলে দোয়ারাবাজার উপজেলা মানুষ সরাসরি সড়ক পথে কৃষিপণ্য, মাছ, চুনাপাথর সড়ক পথে সরাসরি রাজধানীর শহর ঢাকা বিভাগীয় শহর সিলেট জেলা শহর সুনামগঞ্জ আসা যাওয়া করতে পারবেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়