ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

পাবনায় পুনবার্সন হলো ১৩১ ভিক্ষুক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৬, ৩১ জানুয়ারি ২০২৩  

পাবনায় পুনবার্সন হলো ১৩১ ভিক্ষুক

পাবনায় পুনবার্সন হলো ১৩১ ভিক্ষুক

পাবনায় জেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে প্রায় কোটি টাকা ব্যয়ে নতুন জীবন পেলেন ১৩১ ভিক্ষুক। তাদের গরু, ছাগল, রিকশা, ভ্যান, চায়ের দোকান, মুদি দোকান প্রদানসহ নানাভাবে পুনর্বাসিত করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  
জেলা প্রশাসক রাসেল বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। অন্যদের মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন, জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক রাশেদুল কবির, প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান প্রমুখ। 

সমাজসেবা অধিদপ্তর সূত্র জানায়, শেখ হাসিনার দিন বদলে, সমাজসেবা এগিয়ে চলে- এই প্রতিপাদ্য নিয়ে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় পাবনার ৯ উপজেলায় ৭৬ জন এবং পাবনা পৌরসভায় ৭৫ জন ভিক্ষুককে বিভিন্ন উপকরণ ও নগদ অর্থ দেওয়ার আয়োজন করা হয়।

এর অংশ হিসেবে প্রায় এক কোটি টাকা ব্যয়ে ৩৩ জনকে ছাগল, ৫ জনকে গরু, ১৫ জনকে রিকশা, ১ জনকে চায়ের দোকান, ১ জনকে সেলাইমেশিনসহ দর্জির দোকান এবং অন্যদের মুদি দোকানসহ নগদ অর্থ দেওয়া হয়।  

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়