ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২১৭ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল ‘সিজেডএম’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:১২, ২৯ সেপ্টেম্বর ২০২২  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২১৭ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল ‘সিজেডএম’

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২১৭ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল ‘সিজেডএম’

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২১৭ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ‘সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)’।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে ইবির ২১৭ জনের পাশাপাশি কুষ্টিয়া মেডিকেল কলেজের তিনজন ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩৯জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে।

বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ম্যানেজমেন্ট কন্সালট্যান্ট ঈসা ফরাজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগির হোসেন ভুঁইয়া। এছাড়া প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মো. সালেহ, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল বারী ও আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজের সভাপতি ড. নাসির উদ্দীন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠানটির সিনিয়র ম্যানেজার মনির ইবনে হাফিজ ভুঁইয়া। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, যাকাতের মর্মার্থ হচ্ছে অসহায় মানুষের সম্মান ও মর্যাদা বাড়িয়ে দেওয়া। অসহায় মানুষের জন্য এটা প্রয়োজন, আর ইসলাম ধর্মে এটা ফরজ। তোমরা যারা জাকাত ফর ম্যানেজমেন্ট থেকে সিলেকশন হয়েছ তোমাদের অভিনন্দন। 

উল্লেখ্য, সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট এ বছর সারা দেশের স্নাতক পর্যায়ে তিন হাজার ৫৪৯ শিক্ষার্থীকে মাসিক বৃত্তি প্রদান করা হচ্ছে। এর মধ্যে কুষ্টিয়া অঞ্চলের ২৫৯ জনকে এ বৃত্তি প্রদান করা হয়।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়