ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

পোল্যান্ডের তরুণীর কন্ঠে বাংলা গান, মুগ্ধ সোশ্যাল মিডিয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ১ মার্চ ২০২৪  

পোল্যান্ডের তরুণীর কন্ঠে বাংলা গান, মুগ্ধ সোশ্যাল মিডিয়া

পোল্যান্ডের তরুণীর কন্ঠে বাংলা গান, মুগ্ধ সোশ্যাল মিডিয়া

সম্প্রতি এক তরুণীর গান গাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পোল্যান্ড নিবাসী তরুণী গান গাইছেন পাটুলিতে। তরুণীর কন্ঠে বাংলা রক গান “ভেবে দেখেছো কী? তারারাও যত আলোকবর্ষ দূরে”। বেশ কিছুদিন ধরেই পাটুলিতে গান করতে দেখা যায় এই বিদেশী তরুণীকে। সাথে থাকেন তার এক গিটারিস্ট বন্ধু। বাংলা থেকে হিন্দি অনেকেই মজেছেন তার গানে।

বিকেল হলেই পাটুলির ফুড লেনে বহু মানুষের আনাগোনা। আর তার সাথে সুরেলা কণ্ঠে কাওশিউকি-র গান। অনেকের সেই গানে মন মজলেও কটাক্ষ কম শোনেননি। বাংলায় এসে বাংলা গানে বাঙালির মন জয়ের বদলে তীব্র কটাক্ষ শুনতে হয় কাওশিউকি-কে। যেমন অনেকেরই অপছন্দের রিমিক্স গান।রাস্তায় গান গাওয়ার দৃশ্য দেখতে এখনও অভ্যস্ত হয়নি কলকাতাবাসী। এই দৃশ্য সচরাচর লন্ডনের। কলকাতার রাস্তায় গান গাওয়ার দৃশ্যে খুবই বিরল এই যুগেও। অনেকেই মনে করেন রাস্তায় গান গাওয়া শিল্পীর অসম্মান। তবে কখনো গোলপার্কের রাস্তায়, আবার কখনও সরোবরের রাস্তায় নিত্যযাত্রীদের গান গেয়ে বা সুরে মন মজিয়েছেন অনেকেই। তবে তাদের সকলেই ছিল বাঙালি। কাওশিউকি সুন্দরী বিদেশি তরুণী। অনেকে মনে করছেন, রূপেই দর্শক টানছেন তিনি। তবে অনেকেই কাওশিউকির সুনাম করেছেন। বাংলা গানের সংস্কৃতি দূর দূরান্তে ছড়িয়ে পড়েছে দেখে বহু বাঙালি আনন্দিত।

কাওশিউকির সোশ্যাল মিডিয়া দেখে জানা যায় তিনি গান গাইতে ভালবাসেন‌। বাজাতে পারেন ইউকেলেলে। ঘুরে দেখতে পছন্দ করবেন গোটা বিশ্ব। এখন তিনি কলকাতাতেই রয়েছেন। প্রায় প্রত্যেক বিকেলেই পাটুলির মোড়ে গান গাইতে দেখা যায় তাকে। কখনো পাটুলির মোড়ে আবার কখনো ভিক্টোরিয়া মেমোরিয়ালে নিজেই ইউকেলেলের সাথে গান গাইছেন। পাটুলির মোড়ে গান গাওয়ার সময় সামনে থাকে একটি স্ক্যানার আপনি তার গানে মুগ্ধ হলে দিয়ে আসতে পারেন কিছু টাকাও।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়