ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

নেলসন মেন্ডেলার থেকে বঙ্গবন্ধু এগিয়ে : মোহাম্মদ ইউসুফ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ১৮ মার্চ ২০২৪  

নেলসন মেন্ডেলার থেকে বঙ্গবন্ধু এগিয়ে : মোহাম্মদ ইউসুফ

নেলসন মেন্ডেলার থেকে বঙ্গবন্ধু এগিয়ে : মোহাম্মদ ইউসুফ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেলসন মেন্ডেলা থেকে এগিয়ে বলে মন্তব্য করেছেন ঢাকা কলেজ অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ। গতকাল রোববার (১৭ মার্চ) সকালে ঢাকা কলেজে শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ আয়োজিত অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ সকাল সাড়ে ৭টায় ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর কলেজের টিচার্স লাউঞ্জে বঙ্গবন্ধুর জীবনের ওপর চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। সকাল ১০টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উপস্থিত হয়ে ঢাকা কলেজ অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু নেলসন মেন্ডেলা থেকে এগিয়ে। পৃথিবীতে কিছু কিছু নক্ষত্রের সৃষ্টি হয়, যারা পৃথিবীর জাতি, গোষ্ঠীর ইতিহাসকে নতুন করে লিপিবদ্ধ করেন। তার মধ্যে একজন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নিজের জাতীয়তাবোধ, স্বকীয়তা, শোষণ-বঞ্চনা থেকে জাগিয়ে তোলার প্রয়াস এটি মহান সৃষ্টিকর্তা বঙ্গবন্ধুকে দিয়েছিলেন। 

তিনি বলেন, ৭১ এ স্বাধীনতা সংগ্রাম হতো না, যদি ৭মার্চ তিনি ভাষণ না দিতেন। আর এটি না হলে ২৬ মার্চ আসত না, ১৬ ডিসেম্বরে বিজয় অর্জন হতো না। বঙ্গবন্ধু তার সম্মোহনী শক্তি, তার আত্মত্যাগের মাধ্যমে আমাদেরকে জাতি রাষ্ট্র উপহার দিয়েছে।’

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে দুপুর ১.৪৫ মিনিটে মসজিদে দোয়া মহফিল ও সন্ধ্যায় উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়