ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আবদুল্লাহ আল মাহমুদ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ২৬ নভেম্বর ২০২৩  

চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ

চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ আসনে (দিরাই ও শাল্লা) মনোনয়ন পেয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ। তিনি পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ছোট ভাই। 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত হওয়া প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি সুনামগঞ্জ-২ আসনে দলীয় প্রার্থী হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদের নাম ঘোষণা করেন। আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ছিলেন। তার মৃত্যুর পর উপনির্বাচনে আসনটিতে সংসদ সদস্য নির্বাচিত হন তার স্ত্রী জয়া সেনগুপ্তা। সবশেষ ২০১৮ সালের দ্বাদশ জাতীয় নির্বাচনেও নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন জয়া।

চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। কিন্তু জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে চেয়ারম্যান পদ ছাড়েন তিনি। উল্লেখ্য, গত ১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ২১ নভেম্বর সন্ধ্যায় মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা। গত ২৩, ২৪ ও ২৫ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। দলটির সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভায় বাকি মনোনয়নপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়