ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

৩ সপ্তাহের মধ্যেই ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৫, ১০ মার্চ ২০২৪  

৩ সপ্তাহের মধ্যেই ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা

৩ সপ্তাহের মধ্যেই ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা

শেষ হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা। এবার ভর্তি পরীক্ষার তিন সপ্তাহের মধ্যে ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। তবে বাকি ইউনিটগুলোর সঙ্গে সমন্বয় করতে এর থেকে কিছু সময় লাগলেও লাগতে পারে।

গতকাল শনিবার (৯ মার্চ) আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল নিয়ে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। 

তিনি বলেন, প্রতি ইউনিটের পরীক্ষা শুরু তিন সপ্তাহের মধ্যে ফল প্রকাশের একটি লক্ষ্য রয়েছে। আশা করছি, এই সময়ের মধ্যেই ফল প্রকাশ সম্ভব হবে। যদিও বাকি ইউনিটগুলোর সঙ্গে ফল প্রকাশে সমন্বয় করতে কিছুটা কম-বেশি সময় লেগে যেতে পারে। বহুনির্বাচনি মূল্যায়ন শেষে বিষয়ভিত্তিক শিক্ষক দ্বারা ঐ খাতা মূল্যায়ন করতে বেশি সময় লেগে যায়। সার্বিক দিক মিলিয়ে তিন সপ্তাহ কিংবা এর বেশি হলে চার সপ্তাহ লেগে যেতে পারে।

এর আগে গেল বছরের ১৮ ডিসেম্বর দুপুর ১২টায় শুরু হয় চলতি শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন। যা চলে শুক্রবার ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটে পর্যন্ত। এ বছর চার ইউনিটে মোট ৫ হাজার ৯৬৫ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ২ লাখ ৮৯ হাজার ১৩০ জন।

এদিকে গত ২৩ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১ মার্চ বিজ্ঞান ইউনিটের, ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অঙ্কন) ৯ মার্চ অনুষ্ঠিত হয়। ‘চারুকলা ইউনিট’ ছাড়া অন্য তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা বিগত বছরের ন্যায় এবারো ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়